ঢাকা,শুক্রবার, ৩ মে ২০২৪

দরজা আটকে মা বাইরে, পুড়ে অঙ্গার ঘুমন্ত ভাইবোন

বাঁশখালী প্রতিনিধি :: চট্টগ্রামের বাঁশখালী উপজেলার সরল ইউনিয়নে বসতবাড়িতে অগ্নিকাণ্ডে ঘুমন্ত অবস্থায় মুহাম্মদ মিনহাজ (১২) রুহি মনি (৩) নামে দুই শিশুর মৃত্যু হয়েছে। নিহত দুই শিশু সম্পর্কে আপন ভাই-বোন।

সোমবার (৭ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে বাঁশখালীর সরল ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডস্থ পশ্চিম কাহারঘোনা আশিঘরপাড়া এলাকার আবদুস ছমদ মাঝির বাড়িতে এ ঘটনা ঘটে।

নিহত দুই শিশু ঐ এলাকার আবদুস ছমদ মাঝির বাড়ির মুহাম্মদ ইদ্রিসের ছেলে মুহাম্মদ মিনহাজ (১২) ও মেয়ে রুহি মনি (০৩)। এই দিকে নিহত দুই শিশুর মা ঘটনার আগে বাইরে থেকে দরজা বন্ধ করে পাশের বাসায় গিয়েছিলেন বলে জানা যায়।

নিহত দুই শিশুর পরিবার সূত্রে জানা যায়, রাতের খাবার শেষে দুই শিশু মিনহাজ ও রুহি মনিকে ঘুম পাড়িয়ে শিশুদের মা বাইরে থেকে দরজা বন্ধ করে পাশের বাসায় গিয়েছিলেন। ভাইবোন তখন ঘরে ঘুমাচ্ছিলেন। এর মধ্যেই ঘরে বৈদ্যুতিক শর্ট সার্কিট আগুন লাগলে মুহুর্তেই ঘুমন্ত দুই ভাইবোন পুড়ে অঙ্গার হয়ে যায়।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, রাত আনুমানিক সাড়ে ১০টার দিকে আবদুস ছমদ মাঝির বাড়ির মুহাম্মদ সিরাজুল ইসলামের ছেলে মহাম্মদ ইদ্রিসের বসত ঘরে বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। পরে মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়লে ঘরের ভিতরে ঘুমন্ত অবস্থায় থাকা ইদ্রিসের ছেলে মিনহাজ ও মেয়ে রুহি মনি আগুনে পুড়ে ছাই হয়ে যায়।

বাঁশখালী ফায়ার সার্ভিস স্টেশন টিম লিডার নুরুল বশর বলেন, সরলের কাহারঘোনা আশিঘরপাড়ায় বসতঘরে আগুন লাগার খবর পেয়ে দ্রুত ফায়ার সার্ভিস টিম ঘটনাস্থলে পৌঁছায়। ফায়ার সার্ভিস ও এলাকাবাসীর সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। ততক্ষণে বসতঘরে ঘুমন্ত অবস্থায় দুই শিশুর মৃত্যু হয়। বিদ্যুতের শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলেও জানান তিনি।

বাঁশখালী থানার (ওসি) মো. কামাল উদ্দিন জানান, অগ্নিকাণ্ডে ঘুমন্ত অবস্থায় দুই শিশুর মৃত্যু হৃদয়বিদারক। তাদের মৃত্যুতে ঐ এলাকায় শোকের মাতম চলছে।

পাঠকের মতামত: